কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

ক্যাম্পে ঝুপড়িতে মিলেছে গ্রেনেড সাদৃশ্য বস্তু, গুলিবিদ্ধ রোহিঙ্গা

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে (ক্যাম্প-৮ ইস্ট) এক রোহিঙ্গার ঘর থেকে অত্যাধুনিক গ্রেনেড সাদৃশ্য এক বস্তুর সন্ধান মিলেছে। এসময় ঘরের মালিক রোহিঙ্গা মোহাম্মদ নবীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ আমীর জাফর।

তিনি জানান, শুক্রবার দুপুরে ক্যাম্প-৮ ইস্ট এর ব্লক বি/৩৯ এ গ্রেনেডসদৃশ বস্তুর সন্ধান পাওয়া বাড়িটি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে। জুমার নামাজের পর গ্রেনেডসদৃশ বস্তুটির সন্ধান পায় আইনশৃঙ্খলা বাহিনী। পরে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ দলকে ডাকা হয়েছে। শীতকালীন মহড়ার কারণে দলটি আসতে সময় লাগছে।

তিনি আরও জানান, ক্যাম্পের একটি বাসায় গ্রেনেড সাদৃশ্য বস্তু দেখে আপাতত আমরা বসতঘরটি ঘিরে রেখেছি। সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে কথা বলে সেনাবাহিনীর বিশেষজ্ঞ বিস্ফোরক দলকে ডাকা হয়েছে।

এরআগে একদল দুর্বৃত্তের ছোড়া গুলিতে আহত হন গ্রেনেডসাদৃশ্য বস্তু পাওয়া বসতঘরের মালিক মোহাম্মদ নুরুন নবী। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সদর হাসপাতালে তাকে এপিবিএন নিরাপত্তায় রাখা হয়েছে।

আহত মোহাম্মদ নুরুন নবী ক্যাম্প-৮ এর বি/৩৯ ব্লকের বাসিন্দা মোহাম্মদ কাশিমের ছেলে।

ক্যাম্পের একাধিক সুত্র বলছে, শুক্রবার দুপুর দেড়টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্ট এর বি/৩৯ এলাকায় কথিত আরসা সদস্যদের ১০-১২ জনের একটি দল প্রবেশ করে ৫-৭ রাউন্ড গুলি করে। এতে রোহিঙ্গা শরণার্থী মোহম্মদ নবী গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করতে গিয়ে তার ঘরে গ্রেনেড সাদৃশ্য বস্তুটি পাওয়া যায়।

পাঠকের মতামত: